ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ রাসেল পদক পেলেন কক্সবাজার ট্রাফিকের জসিম উদ্দীন চৌধুরী  

শেখ রাসেল পদক পেলেন কক্সবাজার ট্রাফিকের জসিম উদ্দীন চৌধুরী  

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাত থেকে "স্মার্ট বাংলাদেশ ২০২৩" এর 'শেখ রাসেল পদক' পুরস্কার গ্রহন করেছেন কক্সবাজার ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী । কক্সবাজারকে নিরাপত্তা টুরিস্ট ব্যবস্থাপনার জন্য চালকদের স্মার্ট ডাটাবেজ "কক্স ক্যাব"এর চমৎকার ইনোভেশনের জন্য "স্মার্ট বাংলাদেশ ২০২৩ পুরস্কারে ভূষিত করা হয় তাঁকে।গতকাল ১৮ অক্টোবর সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত উদ্বোধনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ পুরস্কার ২০২৩ প্রদান করা হয় । এতে প্রধান অতিথি হিসাবে বিভিন্ন ক্যাটাগরীতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে আয়োজিত অনুষ্ঠানে সারাদেশ থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ কন্টেন্ট ও ইনোভেশনের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো জসিম উদ্দিন চৌধুরী নিরাপদ পর্যটন শহর এবং টুরিস্টদের সার্বিক নিরাপত্তার জন্য প্রায় ৩০০০ চালকদের এক জায়গায় এনে সকলের ডাটাবেজ প্রস্তুত করে কক্স ক্যাব নামের ওয়েবসাইট তৈরি করেন কোন পর্যটক চালাক দ্বারা হয়রানি কিংবা সমস্যায় পড়লে গাড়িতে থাকা বারকোড স্ক্যান করে অভিযোগ জানিয়ে হয়রানি থেকে রক্ষা করতে পারবেন।

উল্লেখ এ কর্মকর্তা ২০২২ সালের ১০ নভেম্বর কক্সবাজার পুলিশের বিশেষ শাখায় ( ডিএসবি) যোগদানের পর চলতি বছরের ১ মার্চ ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে পদায়ন করা হয়। দায়িত্ব পাওয়ার পর কক্সবাজার ট্রাফিক বিভাগকে একটি সুশৃঙ্খল এবং স্মার্ট কার্যকর পুলিশ বাহিনী হিসাবে গড়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ট্রাফিক,পদক,শেখ রাসেল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত